,

বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় যুবক গ্রেফতার

গোপালগঞ্জ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশালীন স্ট্যাটাস দেয়ায় মামুন ভূঁইয়া ওরফে মারজান (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে টুঙ্গিপাড়া উপজেলার গওহরডাঙ্গা গ্রাম থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ওই যুবককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মারজান টুঙ্গিপাড়া উপজেলার গওহরডাঙ্গা গ্রামের আইয়ুব আলী ভূঁইয়ার ছেলে।

এর আগে শুক্রবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল বিশ্বাস বাদী হয়ে দুইজনকে আসামি করে টুঙ্গিপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রেক্ষিতে মামুন ভূঁইয়া ওরফে মারজান ও জাহিদ শেখ নামের দুই যুবক নিজ নিজ ফেসবুক আইডিতে লাইভে এসে জাতির পিতা বঙ্গবন্ধু, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এতে বঙ্গবন্ধু ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও ছাত্রলীগের সন্মানহানি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন।

মামলার বাদী টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল বিশ্বাস বলেন, ‘আসামীরা জাতির জনক বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ সংগঠনের প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষুন্ন করার লক্ষ্যে অশ্লীল, অশালীন, প্রোপাগান্ডামূলক কুরুচিপূর্ণ লেখনী, শব্দাবলীযুক্ত একাধিক ফেসবুক পোস্টের মাধ্যমে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছে। যা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে আমার মনে হওয়ায় আমি বাদী হয়ে এ মামলা দায়ের করেছি।’

এ বিষয়ে টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কে. এম এনামুল কবীর বলেন, এ ঘটনায় মারজান নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর